ন্যূনতম ৭ দিন করতে হবে মোবাইল ইন্টারনেট এর সকল প্যাকেজের মেয়াদ: বিটিআরসি

8 December, 2018 : 12:35 pm ২৮৫

মোবাইল অপারেটরগুলোর ইন্টারনেট প্যাকেজের মেয়াদ ন্যূনতম ৭ দিন করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এছাড়া মোবাইল অপারেটরের বিভিন্ন প্যাকেজ নিয়ে অপারেটরগুলোর সঙ্গে আলোচনায় বসবে বিটিআরসি। শনিবার কমিশন অফিসে অ্যামেচার রেডিও সার্ভিস সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিটিআরসি’র চেয়ারম্যান মো. জহুরুল হক।
বিটিআরসি’র চেয়ারম্যান বলেন, অনেক মোবাইল অপারেটরের ইন্টারনেট প্যাকেজের মেয়াদ ৮ ঘণ্টাও আছে। আবার রাত ১২টা থেকে ভোর পর্যন্তও প্যাকেজ আছে। গ্রাহকরা অভিযোগ করছেন ইন্টারনেট ব্যবহার করার আগেই প্যাকেজের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে, এ কারণে তারা টাকা ফেরত চান। এজন্য নূন্যতম মেয়াদ ৭দিন করা হবে। এ বিষয় নিয়ে মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠক হবে। অপারেটরদের সঙ্গে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।
তিনি বলেন, মোবাইল অপারেটরগুলোর বিভিন্ন প্যাকেজ নিয়েও আলোচনা হবে। বিটিআরসি গ্রাহক বান্ধব সংস্থা। গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করতে আমরা কাজ করছি। একই সঙ্গে অপারেটরগুলোকে ব্যবসাবন্ধব পরিবেশ দিতেও সহায়তা করছি।
অন্যদিকে একই দিন ‘অ্যামেচার রেডিও সার্ভিস’ পরীক্ষা নেয় বিটিআরসি। এবার এতে ২৬৬ পরীক্ষার্থী অংশ নেন। শনিবার সকালে কমিশন অফিসে পরীক্ষার আয়োজন করা হয়। দেড় ঘণ্টার পরীক্ষা শেষে বিটিআরসি চেয়ারম্যান তরঙ্গ (স্পেক্ট্রাম) বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ সাংবাদিকদের অ্যামেচার রেডিও সম্পর্কে বিভিন্ন বিষয়ে অবহিত করেন।

নাসিম পারভেজ জানান, অ্যামেচার রেডিও পরীক্ষায় উত্তীর্ণদের অ্যামেচার রেডিও সার্ভিস সার্টিফিকেট দেওয়া হবে। পরবর্তীতে তাদের আবেদনের প্রেক্ষিতে কল সাইন এবং অ্যামেচার রেডিও লাইসেন্স দেওয়া হবে।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com