মাদ্রাসা ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার

24 October, 2019 : 3:16 pm ১৬১

ব্রাক্ষনবাড়িয়া।।

চাচার সঙ্গে মাদ্রাসায় আসার ৩০ মিনিটের মধ্যেই লাশ হলো ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল সদরের মারকাজুল হিফজ মাদানী মাদ্রাসার ‘হেফজু বিভাগের’ ছাত্র মাহমুদুল হাসান (১৪)। সে জেলার সদর উপজেলার মালিহাতা গ্রামের মৃত কালু মিয়ার ছেলে।বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে মাদ্রাসা ভবনের একটি কক্ষের দরজার লক ভেঙ্গে পুলিশ ওই ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করে।

মাদ্রাসার শিক্ষক আসাদুর রহমান বলেন, বেলা সাড়ে ১১টার দিকে মাহমুদুল হাসানকে তার চাচা এ মাদ্রাসায় দিয়ে যান। এরআগে সে ছুটি নিয়ে বাড়িতে গিয়েছিল। আধা ঘন্টার মধ্যে সে একটি কক্ষে ঢুকে ভেতর থেকে দরজার লক লাগিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। সম্ভবত সে মাদ্রাসায় আসতে চায়নি। অভিভাবক চাপ সৃষ্টি করে তাকে মাদ্রাসায় নিয়ে আসার কারণেই এমনটি ঘটাতে পারে, এছাড়া এ ঘটনার কোনো কারণ দেখছি না।শিক্ষক নুরুল ইসলাম বলেন, পৌনে ১২টার দিকে ছাত্ররা তাদের বিছানাপত্র আনতে ওই কক্ষে গিয়ে দেখতে পায় কক্ষটি ভেতর থেকে আটকানো। অনেক ডাকাডাকির পর কোনো সাড়াশব্দ না পেয়ে মাদ্রাসার কাছাকাছি থানায় পুলিশকে খবর দেওয়া হয়। তিনি বলেন, মাদ্রাসায় ঢুকার ৩০ মিনিটের মধ্যেই মাহমুদুল হাসান লাশ হয়। এতে পুরো মাদ্রাসায় শোকের ছায়া নেমে এসেছে।

সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমি নিজে ঘটনাস্থলে যাই। কক্ষের দরজার লক খুলে ওই ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তিনি বলেন, এটি আত্মহত্যা। পরিবারের অভিযোগ না থাকায় এবং নিহত ছাত্রের অভিভাবকের আবেদনের প্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ময়না তদন্ত ছাড়াই লাশ দাফনের জন্য পরিবারের লোকদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com