নবীনগর-আশুগঞ্জ সড়কে ব্রীজ নির্মান কাজের অনিয়মের অভিযোগে এমপি’র পরিদর্শন

10 February, 2020 : 10:03 am ২১৯

নবীনগর।।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সাথে আশুগঞ্জ উপজেলার সড়ক নির্মান প্রকল্পের মনতলা-সিতারামপুর ঘাটে ব্রীজ নির্মান কাজের অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুল ব্রীজ নির্মান কাজ পরিদর্শন করেছেন। মনতলা-সিতারামপুর ঘাটে ব্রীজ নির্মান কাজ পরিদর্শনকালে অনিয়মের প্রতি সর্তকবাণী উচ্চারণ করে শিডিউল মোতাবেক মানসম্মত নির্মান কাজের নির্দেশ দেন তিনি। এ সময় তিনি এলাকার উন্নয়নের স্বার্থে ক্ষতিগ্রস্থ ২০টি পরিবারকে বাসস্থান নিশ্চিত ও সরকারের ঘোষনা অনুযায়ী জমির মূল্যের তিনগুন পরিশোধের জন্য প্রক্রিয়া অনুযায়ী দ্রুত ব্যবস্থা নেওয়ার হচ্ছে বলে জানান।
নবীনগর উপজেলার সাথে আশুগঞ্জ উপজেলার সড়ক যোগাযোগে দীর্ঘদিনের গণদাবীর প্রেক্ষিতে বর্তমান সরকার নবীনগর টু আশুগঞ্জ সড়ক নির্মানের প্রকল্প গ্রহন করে। সেই প্রকল্পের নবীনগর-আশুগঞ্জ সড়কের নবীনগর মনতলা ও সিতারামপুর ঘাটে তিতাস নদীর ওপর প্রায় ৭০ কোটি টাকা ব্যয়ে ৫৫৮ মিটার দীর্ঘ ও ১০ মিটার প্রস্থের (সড়ক ও জনপথের) সেতুটি ১২টি স্প্যানের ওপর নির্মিত হবে। এই সেতু নির্মাণের দায়িত্ব পায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রানা বিল্ডার্স প্রাইভেট লিমিটেড। গত বছরের নভেম্বর মাসে সেতুটির পাইলিং কাজ শুরু হয়। সিডিউল অনুযায়ী আগামী ২৪ মাসের মধ্যে সেতুর কাজ শেষ হবে।
কিন্তু মনতলা-সিতারামপুর ঘাটে তিতাস নদীর ওপর নির্মাণাধীন সেতুর নির্মাণকাজের শুরুতে পাইলিং কাজেই অনিয়মের অভিযোগ উঠেছে।কার্যাদেশ অনুযায়ী কাজ করা হচ্ছে না বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।পাইলিং কাজে এক ব্যাগ সিমেন্টের সাথে ১২ থেকে ১৫ টুকরি পাথর এবং ১০ থেকে ১২ব্যাগ বালু দেয়া হচ্ছে। এবং নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করে ঠিকাদার তার খেয়াল খুঁশি মতো কাজ করছেন।
এসব অভিযোগের সত্যতা পেয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ এলাকাবাসী শিডিউল মোতাবেক মানসম্মত কাজের দাবী জানিয়ে আসছিলেন। পরিদর্শনকালে উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক,সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আবদুল কাইয়ুম,ঠিকাদার নাজমুল হাসান,প্রকল্প কর্মকর্তা মিজানুর রহমান,অফিসার ইনচার্জ রনোজিত রায়,আ’লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম নজু,প্রেসকাব সভাপতি মাহাবুব আলম লিটন, আ’লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পদক নাছির উদ্দিনসহসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও এলাকাবাসি উপস্থিত ছিলেন।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com