আখাউড়ায় নিবন্ধনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ॥ একটি সীলগালা

30 May, 2022 : 7:52 am ৭৮

আখাউড়া।।
ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় নিবন্ধনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ সময় আখাউড়া চক্ষু চিকিৎসা কেন্দ্র নামে ১টি নিবন্ধনহীন প্রতিষ্ঠানকে সিলগালা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। রোববার (২৯ মে) বিকেলে এ অভিযান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হিমেল খান। অভিযানে সহযোগিতা করেন আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. লুতফুর রহমান, মেডিকেল অফিসার ডা. জহির উদ্দিন স্যানিটারি ইন্সপেক্টর মো. রফিকুল ইসলাম ও আখাউড়া থানার এসআই মো. জাহিদুল ইসলাম।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হিমেল খান বলেন, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশ মোতাবেক আখাউড়ায় বিভিন্ন  ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছি। আমাদের এখানে ১৭টি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে এর মধ্যে ১টি পেয়েছি অনিবন্ধিত চক্ষু চিকিৎসা কেন্দ্র যার কোন কাগজ পত্র কিছুই ছিলোনা বিএমডিসি’র অথরাইজ কোন ডাক্তার ছিলো না, বা কোন চক্ষু বিশেষজ্ঞ কোন ডাক্তার এখানে চিকিৎসা করেন না। কিন্তু তারা এখানে চক্ষু সেবা কার্যক্রম চালাচ্ছে বিভিন্ন ডিপ্লোমা করাদের দিয়ে চোখের পরিক্ষা নিরিক্ষা করাচ্ছে। যেহেতু তাদের কোন কাগজ পত্র নেই এবং কোন নিবন্ধন নেই তাই এই প্রতিষ্ঠানকে সিলগালা করে দেওয়া হয়েছে। আর কিছু আছে তাদের নিবন্ধন আছে কিন্তু নবায়ন করা নেই তাদেরকে সতর্ক করা হয়েছে এবং দ্রত নবায়নের জন্য বলেছি।  ডায়াগনস্টিক ও ক্লিনিক সেন্টারে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
প্রসঙ্গত, উপজেলায় মোট ১৭টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে পৌরশহরের ১২টি এবং উপজেলার তন্তর বাজারে রয়েছে ৫টি।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com