ইসকনের রথযাত্রা উদযাপনের সাথে ব্রাহ্মণবাড়িয়া রথযাত্রা উদযাপন কমিটির সম্পৃক্ততা নেই

30 June, 2022 : 6:33 am ১২৮

ব্রাহ্মণবাড়িয়া।।
সপ্তাহব্যাপী শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা আগামীকাল ১ জুলাই শুক্রবার থেকে শুরু হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়া জেলার সনাতনধর্মী সকল হিন্দু সম্প্রদায়ের লোক ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে বিগত ১৪ বৎসর যাবত জেলার রথযাত্রা উদযাপন কমিটি ও স্থানীয় রাধামাধব মন্দিরে প্রতিষ্ঠিত ইসকন পালন করে আসছে। ব্রাহ্মণবাড়িয়া রথযাত্রা উদযাপন কমিটি গত ১৮ জুন স্থানীয় রাধামাধব মন্দিরে এক সভা আহ্বান করলে স্থানীয় ইসকন এতে অসহযোগিতা জানায় এবং বিগত বৎসরের এ রথযাত্রা আয়-ব্যয়ের হিসাব দিতে গড়িমসি করে ফেলে উক্ত আহুত সভা সিদ্ধান্তবিহীন সভা স্থগিত ঘোষণা করেন।
গত ২৮ জুন ব্রাহ্মণবাড়িয়া রথযাত্রা উদযাপন কমিটি জরুরীভিত্তিতে উল্লেখিত বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য সুভাষ চন্দ্র পালের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন প্রবীর কুমার দেব, খোকন কান্তি আচার্য্য, জয়শঙ্কর চক্রবর্তী, পরিতোষ পাল, পরিতোষ রায়, অসিত পাল, সুবোধ পাল, সব্যসাচী পাল প্রমুখ। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়- আসন্ন রথযাত্রায় ব্রাহ্মণবাড়িয়া রথযাত্রা উদযাপন কমিটি এই ইসকন কর্তৃক আয়োজিত রথযাত্রার অনুষ্ঠানের সাথে কোনোভাবেই সম্পৃক্ত নয় এবং বাংলাদেশ সরকারের সম্প্রতি ঘোষিত কোভিড-১৯ এর বিধি নিষেধ আরোপের সিদ্ধান্ত মাথায় রেখে এই বছর শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উদযাপন থেকে আমরা বিরত আছি। প্রসঙ্গত, রথযাত্রা অনুষ্ঠানের সাথে কোনোভাবেই ব্রাহ্মণবাড়িয়া রথযাত্রা উদযাপন কমিটি সম্পৃক্ত নয়। আগামীতেও ব্রাহ্মণবাড়িয়া জেলার সর্বস্তরের মানুষের সমন্বয়ে ও সহযোগিতায় ব্যাপকহারে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠান পালনের দৃঢ় অঙ্গীকার গ্রহণ করা হয়।
পরে ইসকন কর্তৃপক্ষ রথযাত্রা অনুষ্ঠানের ৭ দিনব্যাপী কর্মসূচী এককভাবে গ্রহণ করে। ব্রাহ্মণবাড়িয়া রথযাত্রা উদযাপন কমিটির কয়েকজনের নাম তাদের পূর্বানুমতি ব্যতিরেকে আয়োজিত অনুষ্ঠানের প্রোগ্রাম ও কর্মসূচিতে অন্তর্ভূক্ত করে। যা অত্যন্ত গর্হিত কাজ এবং কোনধর্মী কাজে পক্ষপাতদুষ্টের শামিল। যা আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com