বিজয়নগরে বুধন্তী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা

26 August, 2022 : 2:15 pm ৭০

বিজয়নগর।।

ব্রাহ্মনবাড়িয়ার বিজয়নগরে অনিয়ম, দুর্নীতি ও প্রভাব খাটানোর অভিযোগে উপজেলার বুধন্তী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী ছায়িদুল ইসলামের বিরুদ্ধে অনাস্থা দিয়েছেন মেম্বাররা (সদস্য)।
গত বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসকের কাছে দেওয়া ওই ‘অনাস্থা’ পত্রে ইউপি’র ১২ জনের মধ্যে ১০ জন মেম্বার স্বাক্ষর করেন। ওই পত্রে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ করা হয়। এর আগে ওই মেম্বাররা একটি হলফনামায় স্বাক্ষর করেন।১৬ আগস্ট করা ওই হলফনামায় (এফিডেভিট) উল্লেখ করা আছে, তারা একে অপরকে ছেড়ে যাবেন না। চেয়ারম্যানের বিরুদ্ধে লড়তে তারা এ হলফনামা করেন। ইউনিয়ন পরিষদ মেম্বার মোঃ সোহাগ ইসলাম, মোঃ হাবিবুর রহমান, মোঃ এমদাদুল হক, মোঃ জজ মিয়া, মোঃ সফিক মিয়া, মোঃ আসিকুর রহমান, জাহানারা বেগম, পতুল বেগম, অতসী সাহা, শেখ সজিব মিয়া স্বাক্ষরিত পত্রে উল্লেখ করেন, সকল মেম্বারদের সমন্বয়ে উন্নয়ন কর্মকান্ড করার নির্দেশনা থাকলেও চেয়ারম্যান এর তোয়াক্কা করেন না। প্যানেল চেয়ারম্যান থাকলেও বাইরে গেলে তিনি কাউকে দায়িত্ব দেন না। মাসিক সভায় মেম্বারদের না ডেকে পরিষদের সচিবের মাধ্যমে সিদ্ধান্ত নেন।
সম্প্রতি ১১ টন গম বরাদ্দ হলে তিনি নিজেদের লোক দিয়ে কমিটি করেন।অভিযোগ করা হয়, জন্ম নিবন্ধন ফি ৫০ টাকা থেকে বাড়িয়ে ১৫০ টাকা, জাতীয় সনদ ফি ২০ টাকা থেকে ৫০ টাকা, মৃত্যু সনদ ৫০ টাকা থেকে ২০০ টাকা, ওয়ারিশ সনদ ১০০ টাকা থেকে ৫০০ টাকা আদায় করছেন, যা পরিষদের কোনো সিদ্ধান্ত নয়। এতে সাধারন মানুষ হয়রানি ও ক্ষতির শিকার হচ্ছেন। এসব বিষয়ে আপত্তি করলে চেয়ারম্যানের লোকজনের হাতে হেনস্থা হতে হচ্ছে মেম্বারদের।এ ব্যাপারে শুক্রবার সন্ধ্যায় কথা হলে ১নং ওয়ার্ড মেম্বার মোঃ সোহাগ ইসলাম জানান, ‘চেয়ারম্যানের একক সিদ্ধান্তে বাড়ির ট্যাক্সসহ অনেক কিছুই বাড়ানোয় এলাকার মানুষও আমাদের উপর ক্ষুব্ধ। আমরা ১০জন মেম্বার জেলা প্রশাসকের সাথে দেখা করে একটি লিখিত অভিযোগ দিয়েছি। এর আগে কেউ যেন কাউকে ছেড়ে না যায় সে কারণে হলফনামায় স্বাক্ষর করে নিয়েছি।এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান কাজী ছায়িদুল ইসলাম বলেন, ‘আল্লাহই ভালো জানেন কেন তারা আমার বিরুদ্ধে অভিযোগ করলো। আমার জানা মতে আমি নিয়মের বাইরে কিছু করিনি। এখন আমার বিরুদ্ধে তদন্ত হলে তারা প্রমাণ করুক আমার ভুল কোথায়।’

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com